জন্ম তারিখ অনুযায়ী কার কোন রাশি

জন্ম তারিখ অনুযায়ী কার কোন রাশি এবং রাশির জন্য উপকারী রত্ন পাথরঃ

আপনার রাশি কি সেটা কি জানেন? আমাদের মাঝে কিছু আছেন যারা ইতিমধ্যেই তার কোন রাশি সেটা জানেন। আবার এমন অনেক মানুষ রয়েছেন যারা কিভাবে রাশি বের করতে হয় সেটাই জানেন না। যারা জানেন এবং যারা জানেন না তাদের সকলের সুবিধার্থে আমাদের এ লেখাটি। সাধারণত রাশি জানতে মানুষের জন্ম তারিখ জানা থাকতে হয়। যারা সঠিক জন্ম তারিখ জানেন না তাদের জন্য এ লেখাটি কোন উপকার করবে না। রাশি চক্র হিসেবে আমরা ১২ টি রাশি পেয়ে থাকি, এবং এ রাশি গুলো বের করা হয় জন্ম তারিখের উপর নির্ভর করে। সকলের সুবিধার্থে আমরা ইংরেজি এবং বাংলা দুটি তারিখের উপর ভিত্তি করেই জন্ম তারিখে কার কোন রাশি সেটা তুলে ধরলাম। আপনাদের বিন্দু মাত্র উপকারে আসলে আমাদের এ লেখাটি সার্থক বলেই ধরে নেব।

রাশিচক্রের প্রথম রাশি “মেষ রাশি (Zodiac Aries)

যাদের জন্ম ইংরেজি মাস মার্চ ২১ থেকে এপ্রিল ২০ (March 21- April 20 ) অথবা বাংলা মাস চৈত্র ৮ থেকে বৈশাখ ৭ তারিখের মধ্যে তাদের সকলের মেষ রাশি।

অধিপতি গ্রহঃ মঙ্গল

শুভ রাশি রত্ন পাথরঃ  Red Coral Stone 

বৃষ রাশি (Zodiac Taurus)

যাদের জন্ম ইংরেজি মাস এপ্রিল ২১ থেকে মে ২১ (April 21 – May 21) অথবা বাংলা মাস বৈশাখ ৮ থেকে জ্যৈষ্ঠ ৭ তারিখের মধ্যে তাদের বৃষ রাশি।

অধিপতি গ্রহঃ শুক্র

শুভ রাশি রত্ন পাথরঃ Diamond Stone  , Zircon Stone  , Firoza Stone  , Panna Stone 

মিথুন রাশি (Zodiac Gemini)

যাদের জন্ম ইংরেজি মাস মে ২২ থেকে জুন ২১ (May 22 – Jun 21) অথবা বাংলা মাস জ্যৈষ্ঠ ৮ থেকে আষাঢ় ৭ এর মধ্যে তাদের সকলের মিথুন রাশি।

অধিপতি গ্রহ বুধ

শুভ রাশি রত্ন পাথরঃ Yellow Sapphire Stone  , Panna Stone 

কর্কট রাশি (Zodiac Cancer)

যাদের জন্ম ইংরেজি মাস জুন ২২ থেকে জুলাই ২২ (Jun 22 – July 22) অথবা বাংলা মাস আষাঢ় ৮ থেকে শ্রাবণ ৭ এর মধ্যে যাদের জন্ম তাদের সকলের কর্কট রাশি।

অধিপতি গ্রহঃ চন্দ্র

উপকারী রত্নঃ  Red Coral Stone  , Pearl Stone 

সিংহরাশি (Zodiac Leo)

যাদের জন্ম ইংরেজি মাস জুলাই ২৩ থেকে অগাস্ট ২৩ (July 23 – August 23) অথবা বাংলা মাস  শ্রাবন ৮ থেকে ভাদ্র ৮ এর মধ্যে জন্ম তাদের সকলের সিংহ রাশি।

অধিপতি গ্রহঃ রবি

শুভ রাশি রত্নঃ Ruby Stone

কন্যা রাশি (Zodiac Virgo)

যাদের জন্ম ইংরেজি মাস আগস্ট ২৪ থেকে সেপ্টেম্বর ২৩ (August 24 – Sept 23) অথবা বাংলা মাস ভাদ্র ৯ থেকে আশ্বিন ৮ তারিখের মধ্যে তাদের সকলের কন্যা রাশি।

অধিপতি গ্রহঃ বুধ

উপকারী রত্ন পাথরঃ  Panna Stone 

 তুলারাশি (Zodiac Libra)

যাদের জন্ম ইংরেজি মাস সেপ্টেম্বর ২৪ থেকে অক্টোবর ২৩ (Sept 24 – Oct 23) অথবা বাংলা মাস আশ্বিন ৯ থেকে কার্তিক ৮ তারিখের মধ্যে তাদের সকলের তুলা রাশি।

অধিপতি গ্রহঃ বুধ ও শুক্র

উপকারী রত্নঃ  Panna Stone  , Diamond Stone  , Zircon Stone 

বৃশ্চিক রাশি (Zodiac Scorpio)

যাদের জন্ম ইংরেজি মাস অক্টোবর ২৪ থেকে নভেম্বর ২২ (Oct 24 – November 22) অথবা বাংলা মাস কার্তিক ৯ থেকে অগ্রহায়ন ৮ এর মধ্যে জন্ম তাদের সকলের বৃশ্চিক রাশি।

অধিপতি গ্রহঃ মঙ্গল

উপকারী রত্ন পাথরঃ  Red Coral Stone 

ধনু রাশি (Zodiac Sagittarius)

যাদের জন্ম ইংরেজি মাস নভেম্বরের ২৩ থেকে ডিসেম্বরের ২১ (November 23 – December 21) অথবা বাংলা মাস অগ্রহায়ণ ৯ থেকে পৌষ মাসের ৭ তারিখ এর মধ্যে যাদের জন্ম তাদের ধনু রাশি।

অধিপতি গ্রহঃ বৃহস্পতি

শুভ রত্ন পাথরঃ  Yellow Sapphire Stone

মকর রাশি (Zodiac Capricon)

যাদের জন্ম ইংরেজি মাস ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ২০ (December 22 – January 20) অথবা বাংলা মাস পৌষ ৮ থেকে মাঘ ৭ তারিখের মধ্যে জন্ম তাদের সকলের মকর রাশি (Capricon)।

অধিপতি গ্রহঃ শনি

শুভ রত্ন পাথরঃ  Blue Sapphire Stone

কুম্ভ রাশি (Zodiac Aquarius)

যাদের জন্ম ইংরেজি মাস জানুয়ারি ২১ থেকে ফেব্রুয়ারি ১৮ (January 21 – February 18) অথবা বাংলা মাস মাঘ ৮ থেকে ফাল্গুন ৬ তারিখে মধ্যে জন্ম তাদের সকলের কুম্ভ রাশি (Aquarius)।

অধিপতি গ্রহঃ শনি

উপকারী রত্নঃ  Blue Sapphire Stone  , Gomed Stone 

মীনরাশি (Zodiac Pisces)

যাদের জন্ম ইংরেজি মাস ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০ (February 19 – March 20) অথবা বাংলা মাস ফাল্গুন ৭ থেকে চৈত্র ৭ তারিখের মধ্যে তাদের সকলের মীন রাশি।

অধিপতি গ্রহঃ বৃহস্পতি

উপকারী রত্ন পাথরঃ  Yellow Sapphire Stone 

১২ রাশির বিস্তারিত বর্ণনা, রাশিফল, জ্যোতিষ শাস্ত্র, রত্ন পাথরের উপকারিতা সহ যে কোন প্রকারের তথ্য এর জন্য আমাদের ওয়েব সাইটের এই পেজ গুলোতে ভিজিট করতে পারেন। Details of Astrology (জ্যোতিষ শাস্ত্র বিবিধ)